আজ ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

https://jatiyobarta.com/wp-content/uploads/2020/12/১০-রুটে-বাস-চলাচল-বন্ধ.jpg
১০ রুটে বাস চলাচল বন্ধ

১০ রুটে বাস চলাচল বন্ধ

টেম্পু শ্রমিকরা এক বাস মালিককে মারধর করায় ঝালকাঠি জেলা বাস মালিক সমিতি বরিশাল-খুলনাসহ ১০টি রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে। বুধবার সকাল ১০টা থেকে বরিশাল থেকে এসব রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

এর আগে সকালে ঝালকাঠি-খুলনা আঞ্চলিক মহাসড়কের ঝালকাঠির সদর উপজেলার ছত্রকান্দা এলাকায় বাস মালিক গোলাম রসুলকে মারধর করে টেম্পু শ্রমিকরা।

ঝালকাঠি বাস ও মিনিবাস মালিক সমিতির যুগ্ম-সাধারণ সম্পাদক নাসির উদ্দিন আহম্মেদ জানান, বরিশাল-ঝালকাঠি-খুলনা আঞ্চলিক মহাসড়কে থ্রি-হুইলার যানবাহন চলাচল নিষিদ্ধ হলেও ওই যানবাহনগুলো চলাচল করছে। মালিক সমিতি বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়েও তাদের নিয়ন্ত্রণ করতে পারছে না।

Advertisements

তিনি জানান, বুধবার সকাল ৯টার দিকে ঝালকাঠির ছত্রকান্দা এলাকায় বাস মালিক গোলাম রসুল আঞ্চলিক মহাসড়কে টেম্পু চলাচলে বাধা দেন। এতে ক্ষিপ্ত হয়ে টেম্পু চালকরা তাকে মারধর করে। এ ঘটনার প্রতিবাদে ঝালকাঠি বাস টার্মিনালে মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের জরুরি সভায় অনির্দিষ্টকালের জন্য ঝালকাঠি থেকে বরিশাল, খুলনা, বাগেরহাট, পিরোজপুর, পাথরঘাটা, ভাণ্ডারিয়া, কাউখালী, মঠবাড়িয়া ও আমুয়াসহ ১০ রুটে বাস চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

বরিশাল-পটুয়াখালী বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন জানান, ঝালকাঠির বাস শ্রমিকরা ওই জেলার প্রবেশদ্বার বরিশাল নগরী সংলগ্ন রায়াপুর এলাকায় অবস্থান নিয়ে বরিশালের বাস ঝালকাঠিতে ঢুকতে দিচ্ছে না। যে কারণে বরিশাল থেকে ঝালকাঠি, পিরোজপুর ও খুলনা জেলা রুটের বাস চলাচল বন্ধ রয়েছে।

     এই বিভাগের আরও খবর দেখুনঃ