আজ ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

স্বাস্থ্য ব্যবস্থা ভালো, করোনায় আক্রান্ত কাউকে তাঁবুতে থাকতে হয়নি: স্বাস্থ্যমন্ত্রী

মানিকগঞ্জের সাটুরিয়ায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক  বলেছেন, দেশের স্বাস্থ্য ব্যবস্থা ভালো ছিল বিধায় করোনায় আক্রান্ত হয়ে কোনও মানুষকে তাঁবুতে থাকতে হয়নি। বরং করোনা আক্রান্তদের হাসপাতালে রেখেই চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। আমাদের দেশের চেয়ে বহির্বিশ্বে করোনায় বেশি আক্রান্ত হওয়ায় তাদের তাঁবুতে রেখে চিকিৎসাসেবা দেওয়া হয়েছে। বাংলাদেশে তা হয়নি।

শনিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে সাটুরিয়াতে আয়োজিত একটি অনুষ্ঠানে সাটুরিয়া ও বালিয়াটি বাজারের জন্য প্রায় ৮ কোটি টাকার তিনটি উন্নয়ন প্রকল্প উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি।
মন্ত্রী তার বক্তৃতায় আরও বলেন, পাশের দেশ ভারতে প্রতিদিন ৭০ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হচ্ছে। প্রতিদিন মারা যাচ্ছে এক হাজারের বেশি মানুষ। সে তুলনায় বাংলাদেশে ১৬ কোটি মানুষের মধ্যে ৩০ থেকে ৪০ জনের মধ্যে মৃত্যু ওঠানামা করছে। মোট ৪ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। সুস্থতার হার ৭০ ভাগের ওপরে। অন্যান্য দেশের তুলনায় আমাদের দেশে করোনার প্রাদুর্ভাব কমে আসছে। সেই সঙ্গে মৃত্যুর হারও কমে গেছে। ইতোমধ্যেই চীনের ভ্যাকসিন পরীক্ষার জন্য অনুমতি দেওয়া হয়েছে। আরও দেশের সঙ্গে ভ্যাকসিন পেতে আলোচনা চলছে বলে তিনি জানান। তবে স্বাস্থ্য সুরক্ষা থাকার জন্য অবশ্যই সবাইকে মাস্ক পরতে হবে।

     এই বিভাগের আরও খবর দেখুনঃ