আজ ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

স্ত্রী বলছেন ধর্ষণ, স্বামী বলছেন পরকীয়া

স্ত্রী বলছেন ধর্ষণ, স্বামী বলছেন পরকীয়া

বরিশালের হিজলা উপজেলায় জেলে জব্বার সরদারকে হত্যার হুমকি দিয়ে তার স্ত্রীকে গত চার বছর ধরে নিয়মিত ধর্ষণ করার অভিযোগ উঠেছে জামাল সরদারের বিরুদ্ধে। ধর্ষণের ফলে গৃহবধূ একটি সন্তানের জন্ম দেন, যার বয়স প্রায় তিন বছর বলে দাবি করেন ভুক্তভোগী নারী এবং তার স্বামীর। এদিকে চার বছর ধরে নিয়মিত ধর্ষণকে অবৈধ পরকীয়া দাবি করে স্ত্রীকে ঘর থেকে তাড়িয়ে দিয়েছেন স্বামী জব্বার সরদার।

ওই গৃহবধূ বলেন, ‘জব্বার জীবিকার তাগিদে দীর্ঘদিনের জন্য একবার বড় নদীতে (বঙ্গোপসাগরের কাছাকাছি) মাছ ধরতে গেলে জামাল একদিন ঘরে ঢুকে তাকে জাপটে ধরে। এ সময় চিৎকার করার চেষ্টা করলে তার স্বামীকে হত্যার হুমকি দেয় জামাল। ভয়ে মানসিকভাবে ভেঙে পড়লে তাকে ধর্ষণ করেন জামাল।’

গৃহবধূ আরও বলেন, ‘আমার স্বামীকে হত্যা করবে-এমন হুমকি দিয়ে আমাকে ধর্ষণ করে ভিডিও ধারণ করে জামাল। সেই ভিডিও সকলের মোবাইলে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে আমার সঙ্গে নিয়মিত মেলামেশা করত।’

Advertisements

ভুক্তভোগী জানান, এর মধ্যে তার গর্ভে জামাল সরদারের সন্তান আসে। সেই সন্তানের বয়স এখন প্রায় তিন বছর। এদিকে স্ত্রীর সঙ্গে জামালের অবৈধ সম্পর্কের বিষয়টি মোবাইল রেকর্ডিংয়ের মাধ্যমে জানতে পারেন জব্বার সরদার। পরে তিনি স্ত্রীকে বাড়ি থেকে তাড়িয়ে দেন।

ওই গৃহবধূ বলেন, ‘যখন আমার গর্ভে সন্তান আসে তখন আমাকে বিয়ে করবে বলে কথা দেয় জামাল। এখন আমার বাচ্চার বয়স প্রায় তিন বছর হয়ে গেছে। আমার স্বামী বিষয়টি জানতে পেরে আমাকে তাড়িয়ে দিয়েছে। ধর্ষণের ঘটনা জানাজানি হওয়ার পর থেকেই পলাতক রয়েছে জামাল সরদার।’

স্বামী জব্বার সরদার বলেন, ‘আমাকে হত্যার হুমকি দিয়ে চার বছর ধরে ধর্ষণ করা হলেও এতদিন আমার স্ত্রী কিছুই বলেনি। মোবাইল রেকডিং ও এলাকার লোকজনের মাধ্যমে জানতে পেরে চরিত্রহীন স্ত্রীকে তাড়িয়ে দিয়েছি।

হিজলা উপজেলার বাউসিয়া গ্রামের ইউপি সদস্য ঝন্টু হাওলাদার বলেন, ওই গৃহবধূর স্বামীর মাধ্যমে ঘটনা জানতে পেরেছি। বর্তমানে ধর্ষণের শিকার গৃবধূকে তার স্বামী এবং ধর্ষক জামালকে তার বাবা ঘর থেকে বের করে দিয়েছে।

হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অসীম কুমার সিকদার বলেন, এখন পর্যন্ত কেউ লিখিত বা মৌখিকভাবে এই বিষয়ে জানায়নি। লিখিত অভিযোগ দিলে দোষীদের বিরুদ্ধে অবশ্যই আইনাগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

     এই বিভাগের আরও খবর দেখুনঃ