আজ ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

সাত মাস পর মাঠে নেমেই ম্যাক্সওয়েলের সেঞ্চুরি

সবশেষ মাঠে নেমেছিলেন গত ৮ ফেব্রুয়ারি, বিগ ব্যাশ লিগের ফাইনাল ম্যাচে। এরপর প্রায় সাত মাস ধরে মাঠের বাইরেই ছিলেন অস্ট্রেলিয়ার মারকুটে অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। দীর্ঘ বিরতির পর মাঠে ফিরেই সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি, জিতিয়েছেন দলকেও।

তবে এটি কোনো প্রতিযোগিতামূলক ম্যাচে নয়। অস্ট্রেলিয়ার স্কোয়াডের খেলোয়াড়রা দুই দলে ভাগ হয়ে খেলা প্রস্তুতি ম্যাচে। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে নিজেদের ঝালিয়ে নিতে এ প্রস্তুতি ম্যাচের আয়োজন করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

যেখানে রোববার দারুণ এক সেঞ্চুরি করেছেন ৬ মাস ২৪ দিন পর মাঠে নামা ম্যাক্সওয়েল। তার সঙ্গে দুর্দান্ত অলরাউন্ডিং পারফরম্যান্স করেছেন মার্কাস স্টয়নিস। দলের দুই উইকেটের জয়ে বল হাতে ৪ উইকেট নেয়ার পর ব্যাট হাতেও ৮৭ রান করেছেন তিনি।

Advertisements

জাতীয় দলের সহ-অধিনায়ক প্যাট কামিনসের একাদশের হয়ে খেলেছেন ম্যাক্সওয়েল ও স্টয়নিস। ২৫০ রানের লক্ষ্যে খেলতে নেমে মাত্র ৯ রানেই ২ উইকেট হারিয়ে বসেছিল তারা। সেখান থেকে মাত্র ২৬ ওভারে ১৭৪ রানের জুটি গড়েন ম্যাক্সওয়েল ও স্টয়নিস। দুজনেই হাঁকিয়েছেন দুটি করে ছক্কা।

তবু নাথান লিয়নের দুর্দান্ত এক স্পেলে ৩ উইকেটে ২১৫ থেকে ৮ উইকেটে ২৪৯ রানের দলে পরিণত হয় কামিনস একাদশ। তবে জয় পেতে শেষতক কোনো সমস্যা হয়নি। ব্যাট হাতে ভালো করতে পারেননি ম্যাথু ওয়েড ও স্টিভেন স্মিথ।

আগে ব্যাট করা অ্যারন ফিঞ্চ একাদশের হয়ে ৪৪ বলে ৩৪ রান করে ছন্দে ফেরার আভাস দিয়েছেন ডেভিড ওয়ার্নার। তবু বাকিদের ব্যর্থতায় মাত্র ১১৩ রানে পড়ে যায় ৬ উইকেট। সেখান থেকে অ্যান্ড্রু টাইয়ের ৫৯ রানে ভর করে বলার মতো সংগ্রহ পেয়েছে ফিঞ্চ একাদশ।

     এই বিভাগের আরও খবর দেখুনঃ