আজ ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

সাকিব অধিনায়কত্ব নিয়ে যা বললো বিসিবি

সাকিব অধিনায়কত্ব নিয়ে যা বললো বিসিবি

 আনুষ্ঠানিকভাবে ক্রিকেটে ফেরার প্রস্তুতি শুরু করে দিয়েছেন সাকিব আল হাসান। গতকাল ফিটনেস ট্রেনিংয়ের মাধ্যমে বাইশ গজের জন্য নিজের প্রস্তুতিপর্ব শুরু করেন টাইগার অলরাউন্ডার। নভেম্বরের শুরুতেই জাতীয় দলে ফিরতে পারেন তিনি। আইসিসির নিষেধাজ্ঞা পাওয়ার আগে তিনিই ছিলেন অধিনায়ক। দলে ফেরার পর আবার কবে নেতৃত্ব পেতে পারেন এ ব্যাপারে সম্প্রতি কথা বলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সবকিছু ঠিক থাকলে আসন্ন শ্রীলংকা সফরেই দলে ফিরবেন সাকিব। নিষেধাজ্ঞার আগে টাইগারদের টেস্ট ও টি-টোয়েন্টির অধিনায়ক ছিলেন তিনি। তার অনুপস্থিতিতে টেস্ট দলের দায়িত্ব পেয়েছেন মুমিনুল হক। অন্যদিকে টি-টোয়েন্টির দায়িত্ব পেয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

জানা গেছে, দীর্ঘদিন পর মাঠে ফিরে সবার আগে নিজের পারফরম্যান্সের দিকেই নজর দেবেন সাকিব। ফলে আপাতত কোনো ফরম্যাটে অধিনায়ক হচ্ছেন না তিনি। ফলে শ্রীলংকা সফরে টেস্ট সিরিজে মুমিনুলকেই অধিনায়ক হিসেবে দেখা যাবে। তার ওপরই আস্থা রাখছে বিসিবি।

Advertisements

দলের অধিনায়কত্বের বিষয়ে শনিবার বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান ভারতীয় এক গণমাধ্যমকে বলেন, ‘এখনই দলের অধিনায়ক বদলানোর কোনো ভাবনা নেই। বর্তমানে মুমিনুল আছে, সেই থাকবে। নেতৃত্বে পরিবর্তনের বিষয়ে কোনো সিদ্ধান্ত এখনো হয়নি।’

বর্তমানে বিকেএসপিতে ফিটনেস ও স্কিল ট্রেনিং করছেন সাকিব। ছেলেবেলার কোচ মোহাম্মদ সালাউদ্দিনের অধীনে নিজেকে ঝালিয়ে নিচ্ছেন তিনি। সাকিবের অনুশীলনের তত্ত্বাবধানে আছেন তার ছোটবেলার আরেক কোচ নাজমুল আবেদীন ফাহিম।

     এই বিভাগের আরও খবর দেখুনঃ