আজ ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

রাস্তার পাশে কাঁদছিলো নবজাতকটি

ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার ভাদুঘরে সড়কের পাশ থেকে নবজাতককে জীবিত উদ্ধার করা হয়েছে। রোববার (৩১ আগস্ট) রাত সাড়ে ৯টার দিকে ওই এলাকার ডাবলু কমিশনারের বাড়ির কাছ থেকে নবজাতকটিকে উদ্ধার করা হয়।

নবজাতকটিকে উদ্ধারকারী স্থানীয় আল-আমিন মিয়া জানান, রাতে সড়কের পাশে কিছু নড়তে দেখে কাছে যাই। সেখানে গিয়ে দেখি কাপড়ে মোড়ানো অবস্থায় একটি কন্যা শিশু কান্না করছে। শিশুটিকে উদ্ধার করে স্থানীয় গণ্যমান্য লোকজনদের ও পুলিশকে অবহিত করি।

পরে শিশুটিকে চিকিৎসার জন্য ২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

Advertisements

হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক আব্দুল্লাহ আল-মামুন জানান, শিশুটির স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। শিশুটিকে আপাতত হাসপাতালের শিশু বিভাগে ভর্তি করা হয়েছে। বৈধ অভিভাবকের সন্ধান না পাওয়া গেলে প্রশাসন পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবেন।

২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক মো. শওকত হোসেন ঘটনাটি নিশ্চিত করে বলেন, চিকিৎসকরা জানিয়েছে শিশুটির অবস্থা আশঙ্কাজনক। ওই শিশুটির প্রচুর ঠাণ্ডা, কাশি ও শ্বাসকষ্ট দেখা দিয়েছে। শিশুটিকে অক্সিজেন দেওয়া হচ্ছে।

ব্রাহ্মণবাড়িয়া শহর ২নং পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মোহাম্মদ নুরুল আমিন জানান, খবর পেয়ে শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। শিশুটি পরিচয় শনাক্ত করা যায়নি। শিশুর পরিবারের সন্ধান পেলে হস্তান্তর করা হবে। ইতিমধ্যে তার পরিবারের খোঁজে মাঠে কাজ করছে পুলিশ।

     এই বিভাগের আরও খবর দেখুনঃ