আজ ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

মমতার পরিসর গড়ে তুলতে চান জয়া আহসান

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। নিজের অভিনয়ের মতো সব জায়গাতেই মুগ্ধতা ছড়িয়ে যাচ্ছেন এই অভিনেত্রী। তবে সম্প্রতি তিনি নতুন এক উদ্যোগের সঙ্গে একাত্ম প্রকাশ করেছেন। 

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) ৩০ হাজার কুকুর রাজধানী থেকে স্থানান্তর করতে যাচ্ছে। এমন সিদ্ধান্তে প্রাণী অধিকারকর্মীদের সঙ্গে উদ্বেগ প্রকাশ করেছেন জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। 

তিনি বলেন, প্রায়শই আমরা শুনতে পাই পৌরসভা বা সিটি করপোরেশন কুকুরের মতো প্রাচীন বন্ধুকে নিধন অথবা স্থানান্তর করতে আগ্রহী হয়ে ওঠে। যদিও রাষ্ট্র আইন করে তা নিষিদ্ধ করেছে। মানুষের সবচেয়ে কাছের প্রাচীনতম এই বন্ধুটির ওপর চরম নির্দয়তার প্রকাশ আমরা প্রায়ই দেখতে পাই। এই অসংবেদনশীলতা দূর হোক।

Advertisements

অভিনেত্রী আরো বলেন, আপনারাও আসুন। একটি প্রাণবিক ঢাকা গড়ার লক্ষ্যে এই আয়োজনে ঢাকার সকল সচেতন নাগরিক, পরিবেশবাদী এবং প্রাণিঅধিকার কর্মীদের যুক্ত হতে আহ্বান জানাবো। প্রাণীদের জন্য আমরা সবাই মিলে একটি মমতার পরিসর গড়ে তুলি।

পশুপ্রেমী হিসেবে জয়ার বেশ খ্যাতি রয়েছে। নানা সময়ের শহরের পথকুকুরদের পাশে দাঁড়িয়েছেন তিনি। করোনাকালে রাজধানীর বিভিন্ন এলাকায় গিয়ে খাবারও দিয়েছেন।রী ও ঢাকার ‘অলাতচক্র’।

     এই বিভাগের আরও খবর দেখুনঃ