আজ ১লা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

https://jatiyobarta.com/wp-content/uploads/2020/12/বায়তুল-মোকাররমে-ভাস্কর্যবিরোধীদের-বিক্ষোভ.png
বায়তুল মোকাররমে ভাস্কর্যবিরোধীদের বিক্ষোভ !

বায়তুল মোকাররমে ভাস্কর্যবিরোধীদের বিক্ষোভ !

শুক্রবার (৪ ডিসেম্বর) দুপুরে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে জুমার নামাজ শেষে পুলিশের বাধা উপেক্ষা করে বিক্ষোভ করেছেন ভাস্কর্যবিরোধীরা ।পরে নিষেধ করার পরও বিক্ষোভকারীরা জমায়েত হওয়ার চেষ্টা করলে পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

নামাজের পর মোনাজাত শেষ হলে বিক্ষোভকারীরা বায়তুল মোকাররমের উত্তর গেটের সিঁড়িতে অবস্থান নিয়ে স্লোগান দিতে শুরু করে। এ সময় ‘লড়াই লড়াই লড়াই চাই, লড়াই করে বাঁচতে চাই’, ‘দুনিয়ার মুসলিম এক হও’ স্লোগান দেন তারা। এ সময় পুলিশ তাদের চলে যেতে বলে। প্রায় আধা ঘণ্টা স্লোগান দেয়ার পর সিঁড়ি থেকে নেমে যান বিক্ষোভকারীরা।

আরও পড়ুনঃ নামাজ শেষ করে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন বৃদ্ধ

Advertisements

পরে দুপুর ২টার দিকে উত্তর গেট দিয়ে বের হয়ে তারা বিজয়নগরের দিকে আসেন। এ সময় বিক্ষোভকারীরা জমায়েত হওয়ার চেষ্টা করলে পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এতে কয়েকজন একজন আহত হয়েছে। এছাড়া একজনকে আটক করা হয়েছে বলে জানা গেছে। তবে আটকের বিষয়টি পুলিশ স্বীকার করেনি।

Baitul-3.jpg

পুলিশের মতিঝিল জোনের এডিসি এনামুল হক মিঠু সাংবাদিকদের বলেন, ‘অনুমতি ব্যতীত যেকোনো সভা সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। তারপরও নামাজের পর কিছু লোক বিক্ষোভের জন্য দাঁড়িয়ে যায়। আমরা তাদের সরে যেতে বলেছি। পরবর্তীতে শাহবাগ মোড়ের দিকে যাওয়ার চেষ্টা করলে আমরা তাদের ছত্রভঙ্গ করে দিই। তারা ব্যারিকেড ভেঙে শাহবাগ যাওয়ার চেষ্টা করেছিল। তারা কারা সেটা এখনই বলা যাচ্ছে না। কারণ তারা কোনো ব্যানার নিয়ে আসেনি।’

আরও পড়ুনঃ  নামাজ শেষ করে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন বৃদ্ধ

আটকের ব্যাপারে জানতে চাইলে তিনি এই মুহূর্তে কিছু বলতে চাননি।

     এই বিভাগের আরও খবর দেখুনঃ