আজ ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

প্রাথমিকে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি অক্টোবরে, বাড়ছে আবেদন ফি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আগামী অক্টোবরের প্রথম সপ্তাহে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের সিদ্ধান্ত নিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)।

এছাড়া সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শিক্ষক নিয়োগের আবেদন ফি আগের চেয়ে কিছুটা  কিছুটা বাড়বে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্র জানিয়েছে,প্রায় ৩৬ হাজার শিক্ষকের মধ্যে প্রাক-প্রাথমিকে ২৫ হাজার ৩০০ এবং সহকারী শিক্ষক পদে ১০ হাজার নিয়োগ পাবেন। করোনা পরিস্থিতির কারণে দুই মাস আগে এ নিয়োগ কার্যক্রম শুরু করার নির্দেশনা থাকলেও তা সম্ভব হয়নি।

Advertisements

এ বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আকরাম আল হোসেন বলেন, ‘প্রাক-প্রাথমিক পদ সৃজন করা হয়েছে। এসব পদে নিয়োগ প্রক্রিয়া শুরু করতে নির্দেশ দিয়েছি অধিদপ্তরকে। সহকারী শিক্ষকের শূন্য পদেও নিয়োগ দিতে বলা হয়েছে। দ্রুত এ কার্যক্রম সম্পন্ন করতে কাজ করছে ডিপিই।’

এদিকে গত বছর আবেদন ফি ১৬৬ টাকা হলেও এবার তা কিছুটা বাড়ছে। তবে ঠিক কত টাকা বাড়বে তা এখনো জানা যায়নি। বুয়েট ও টেলিটকের সহায়তায় আবেদন গ্রহণ, প্রশ্নপত্র পাঠানো, খাতা মূল্যায়ন এবং ফল প্রকাশ হবে।

নিয়োগ সংক্রান্ত বিষয়ে ডিপিইর নিয়োগ শাখার উপ-পরিচালক আতিক বিন সাত্তার জানান, ‘আমরা নিয়োগ-সংক্রান্ত কার্যক্রমের প্রস্তুতি শুরু করেছি। আবেদন গ্রহণের ওয়েবসাইট ডেভেলপ (উন্নয়ন) করা হচ্ছে। অক্টোবর মাসের প্রথম সপ্তাহে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।’

     এই বিভাগের আরও খবর দেখুনঃ