আজ ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

https://jatiyobarta.com/wp-content/uploads/2020/12/নাটোরে-গম-বীজ-খেয়ে-১৯৩-কবুতরের-মৃত্যু.png
নাটোরে গম বীজ খেয়ে ১৯৩ কবুতরের মৃত্যু !

নাটোরে গম বীজ খেয়ে ১৯৩ কবুতরের মৃত্যু !

শুক্রবার (৪ ডিসেম্বর) সকাল ৮টার দিকে নাটোরের বড়াইগ্রাম উপজেলার কালিকাপুর বেড়পাড়া এলাকার নবীরউদ্দিনের ছেলে আলম হোসেনের চাষের জমিতে ছিটানো বিষ মেশানো গম বীজ খেয়ে ১৯৩টি কবুতর মারা গেছে।এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে পুলিশ।

বনপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) আব্দুল বারেক ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, আলম হোসেন চাষাবাদের জন্য বৃহস্পতিবার তার জমিতে বিষ মেশানো গম বীজ ছিটিয়ে আসেন। ইঁদুর, পাখির অত্যাচার থেকে ফসল রক্ষা করার জন্য তিনি এমন করেন বলে জানা যায়। শুক্রবার সকালে তার জমিতে বিষ মেশানো গম বীজ খেয়ে মুহূর্তেই ১৯৩টি কবুতর মারা যায়।

বনপাড়া পৌরসভার মেয়র কে এম জাকির হোসেন জানান, বিষমাখা গম বীজ খেয়ে কালিকাপুর, মহিষভাঙ্গা ও বেড়পাড়া এলাকার ইদ্রিস আলী, রকি, রতন, মাহফুজ, আহসান মোল্লা, মালেক মোল্লা, টিপু হোসেনের বাড়ির পোষা কবুতরগুলোর মৃত্যু হয়।

Advertisements

আরও পড়ুনঃ জুমার নামাজরত সাংবাদিকের ওপর হামলা !

বড়াইগ্রামের বনপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) আব্দুল বারেক জানান, গম বীজ লাগানোর পরে সেগুলো যদি পাখি বা ইঁদুর খেয়ে ফেলে সেটা যেমন কৃষকের ক্ষতি হয়, ঠিক তেমনি বিষ মাখানো বীজ খেয়ে কবুতরের মৃত্যু ঘটনাতেও কবুতরের মালিকদের চরম ক্ষতি হয়েছে।

তিনি বলেন, জীববৈচিত্র্য রক্ষায় বাংলাদেশে বীজ বা খাদ্যে বিষ মিশিয়ে পাখি নিধন আইনত দণ্ডনীয় অপরাধ। এ ব্যাপারে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

     এই বিভাগের আরও খবর দেখুনঃ