আজ ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

https://jatiyobarta.com/wp-content/uploads/2020/11/দুবাই-কোরআন-অ্যাওয়ার্ড-জিতল-বাংলাদেশি-বালক-পেল-৫৩-লাখ-টাকা.jpg
দুবাই কোরআন অ্যাওয়ার্ড জিতল বাংলাদেশি বালক, পেল ৫৩ লাখ টাকা

দুবাই কোরআন অ্যাওয়ার্ড জিতল বাংলাদেশি বালক, পেল ৫৩ লাখ টাকা

দুবাই কোরআন প্রতিযোগিতায় জিতে কোরআন অ্যাওয়ার্ড জিতল বাংলাদেশি বালক হাফেজ মোহাম্মদ তরিকুল ইসলাম। বৃহস্পতিবার দুবাইয়ের কালচারাল অ্যান্ড সায়েন্টিফিক অ্যাসোসিয়েশন মিলনায়তনে তার হাতে পুরস্কার তুলে দেন দুবাইয়ের ক্রাউন প্রিন্স শাইখ আহমাদ বিন মোহাম্মদ বিন রাশিদ আল মাকতুম।

২১ তম দুবাই ইন্টারন্যাশনাল হলি কোরআন অ্যাওয়ার্ড প্রতিযোগিতার প্রথম পুরস্কার হিসেবে তরিকুলকে আড়াই লাখ দিরহাম দেয়া হয়। যা বাংলাদেশি টাকায় প্রায় ৫৩ লাখ টাকা। প্রতিযোগিতায় বিশ্বের ১০৩ জন প্রতিযোগীকে পিছনে পেলে প্রথম স্থান অর্জন করে ১৩ বছর বয়সী তরিকুল ইসলাম।

সংযুক্ত আরব আমিরাতের ধর্ম ও আওকাফ মন্ত্রণালয় ‘শায়খা হিন্দ কিনতে মাককতুম কোরআন প্রতিযোগিতা’ শিরোনামে এই প্রতিযোগিতার আয়োজন করে। কুমিল্লার সন্তান হাফেজ তরিকুল ইসলাম যাত্রাবাড়ীর মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র। তার বাবার নাম ইমাম।

Advertisements

আরও পড়ুনঃ বাংলাদেশী লুঙ্গি স্পেনে মেয়েদের ‘স্কাট’, বিক্রি হচ্ছে প্রতি পিচ ৮ হাজার টাকায়

সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাইয়ে অনুষ্ঠিত ২১তম আন্তর্জাতিক পবিত্র কুরআন প্রতিযোগিতায় বিশ্বের ১০৩ জন প্রতিযোগীকে পিছনে পেলে প্রথম স্থান অর্জন করেছে ১৩ বছর বয়সী বাংলাদেশি হাফেজ মুহাম্মদ তারিকুল ইসলাম।

আল-কোরআন পুরস্কার সংস্থার প্রেসিডেন্ট ইব্রাহীম বু মুলহার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, দুবাই ও উত্তর আমিরাত বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল এস বদিরুজ্জামান, কনস্যুলেটের লেবার কাউন্সিলর এএসএম জাকির হোসেন, আমিরাতের সম্মানিত ব্যক্তিবর্গসহ বিভিন্ন দেশে থেকে আগত অতিথি।

     এই বিভাগের আরও খবর দেখুনঃ