আজ ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

https://jatiyobarta.com/wp-content/uploads/2020/12/ত্রিমুখী-সংঘর্ষে-পুলিশসহ-আহত-৩৫.jpg
ত্রিমুখী সংঘর্ষে পুলিশসহ আহত ৩৫ !

ত্রিমুখী সংঘর্ষে পুলিশসহ আহত ৩৫ !

গতকাল শুক্রবার রাত ৯টার দিকে বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার উলানিয়ার লালগঞ্জ বাজারে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। পাশাপাশি পুলিশের ক্যাম্প ভাঙচুর ও পুলিশের ওপর হামলার অভিযোগ উঠেছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৪৬টি ফাঁকা গুলি চালিয়েছে। এই ঘটনায় চার পুলিশ সদস্যসহ অন্তত ৩৫ জন আহত হয়েছেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শুক্রবার বিকেলে আচরণবিধি ভঙ্গ করার অভিযোগে স্বতন্ত্র ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রুমা সরদারকে ৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। বিষয়টি তার সমর্থকদের আহত করে। এ বিষয় নিয়ে তাদের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

Advertisements

আরও পড়ুনঃ স্ত্রীর সঙ্গে পরকীয়া, আপন চাচতো ভাইকে পেটালো স্বামী!

অপরদিকে জরিমানার বিষয়টি নিয়ে নৌকা মার্কার প্রার্থী কাজী আব্দুল হালিম মিলন চৌধুরীর সমর্থকরা উল্লাস প্রকাশ করে। বিষয়টি ভালোভাবে নিতে পারেনি স্বতন্ত্র প্রার্থী রুমা সরদারের সমর্থকরা। এ ঘটনায় দুই পক্ষ রাত ৯টার পর দক্ষিণ উলানিয়ার লালগঞ্জ বাজার এলাকায় মুখোমুখি অবস্থান নেয় এবং ঘণ্টাব্যাপী সংঘর্ষে জড়ায়।

একপর্যায়ে তারা পাল্টাপাল্টি ইট-পাটকেলও নিক্ষেপ করে। নির্বাচন উপলক্ষে লালগঞ্জ বাজারে স্থাপন করা অস্থায়ী ক্যাম্পের পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষকে নিবৃত করার চেষ্টা চালায়। এ সময় তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৪৬টি ফাঁকা গুলি নিক্ষেপ করে।

আরও পড়ুনঃ করোনা আক্রান্ত কনে জানালায় বসেই বিয়ে সারলেন

এ সময় বিবাদমান দুই পক্ষ পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে। ত্রিপক্ষীয় এই সংঘর্ষে দুই প্রার্থীর কমপক্ষে ২৫-৩০ জন সমর্থক আহত হন। পাশাপাশি ইটের আঘাতে ৬-৭ জন পুলিশ সদস্য আহত হয়।

তাদের মধ্যে এএসআই মো. সোহেল, কনস্টেবল রাজীব ও জাহিদকে প্রথমে মেহেন্দিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে আজ শনিবার তাদের বরিশাল পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মেহেন্দিগঞ্জ থানার ওসি আবিদুর রহমান জানান, আত্মরক্ষার্থে ও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাঁকা গুলি চালানো হয়েছে। হামলাকারীরা পুলিশ ক্যাম্পেও হামলা চালায়।

বরিশালের পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম জানান, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। বর্তমানে ওই এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে।

আরও পড়ুনঃ কুকুরকে বাঁচাতে গিয়ে প্রাণ হারালেন বৃদ্ধ !

উল্লেখ্য, আগামী ১০ ডিসেম্বর মেহেন্দিগঞ্জের উলানিয়া দক্ষিণ এবং উত্তর ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

     এই বিভাগের আরও খবর দেখুনঃ