আজ ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

https://jatiyobarta.com/wp-content/uploads/2020/11/টিম-ইন্ডিয়া-৯২এর-জার্সিতে-খেলবে-অস্ট্রেলিয়া-সাথে-.jpg
টিম ইন্ডিয়া ৯২’এর জার্সিতে খেলবে অস্ট্রেলিয়া সাথে

টিম ইন্ডিয়া ৯২’এর জার্সিতে খেলবে অস্ট্রেলিয়া সাথে

টিম ইন্ডিয়া ৯২’এর জার্সিতে অস্ট্রেলিয়া সফরে টি-টোয়েন্টি এবং ওয়ানডে খেলবে। টিম ইন্ডিয়া ৯২’এর আইসিসি প্রথম রঙিন জার্সি। মঙ্গলবার (২৪ নভেম্বর) শিখর ধাওয়ান টিম ইন্ডিয়ার নতুন জার্সি পরে টুইটারে ছবি পোস্ট করেন। নতুন স্পনসরের লোগো নিয়ে এই প্রথম কোনও ভারতীয় ক্রিকেটারকে দেখা গেল এই জার্সিতে।

নতুন জার্সি পরা ছবি টুইট করে ধাওয়ান লেখেন, ‘নতুন জার্সি। নতুন প্রেরণা। আমরা তৈরি।’ ২৭ নভেম্বর থেকে শুরু হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া ক্রিকেট সিরিজ। সেই সিরিজে উত্তেজনার পারদ বাড়া শুরু হয়েছে।

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মাটিতে হয়েছিল ১৯৯২ বিশ্বকাপ। সেবারই আইসিসি প্রথম রঙিন জার্সির প্রবর্তন করে। ২৮ বছর পর সেই অস্ট্রেলিয়া মাটিতেই ফিরল টিম ইন্ডিয়ার পুরনো জার্সি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই জার্সি পরেই ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলতে মাঠে নামবেন ভারতীয় ক্রিকেটাররা।

Advertisements

আরও পড়ুন>>> গেল চার মাসে ২২ বার করোনা পরীক্ষা করিয়েছেন সৌরভ গাঙ্গুলী

শুক্রবার শুরু হবে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। ১৯৯২ বিশ্বরাপে জার্সির আদলে তৈরি হতে চলেছে টিম ইন্ডিয়ার নতুন জার্সি। সেটাই দেখা গেল ধাওয়ানের টুইটে।

আরও পরুন>>> ঝালকাঠিতে এক ছাদ থেকে আরেক ছাদে পড়ল নারীর লাশ!

১৯৯২ বিশ্বকাপে সেই গাঢ় নীল রঙের জার্সি, সঙ্গে কাঁধে চারটি রঙের লম্বা দাগ। এই রকম জার্সি পরেই কপিল দেব, শচিন টেন্ডুলকার, রবি শাস্ত্রিরা মাঠে নেমেছিল।

চলতি মাসের শুরুতে বিসিসিআইর পক্ষ থেকে জানানো হয়েছিল টিম ইন্ডিয়ার নতুন জার্সি স্পনসরের নাম। নাইকির পরিবর্তে টিম ইন্ডিয়ার নতুন জার্সি স্পনসর হয়েছে এমপিএল স্পোর্টস। বিরাটদের নতুন জার্সিতে রয়েছেন নতুন জার্সি স্পনসরের নামও। এমপিএল স্পোর্টসের সঙ্গে তিন বছরের চুক্তি হয়েছে বিসিসিআইর।

     এই বিভাগের আরও খবর দেখুনঃ