আজ ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

জানের বদলা জান দিমু, আল্লাহ তারে ভিক্ষা দাও

জানের বদলা জান দিমু, আল্লাহ তারে ভিক্ষা দাও

মর্জিনা বেগমের দুই হাত উঁচু, চোখ বেয়ে কান্নার পানি গড়িয়ে পড়ছে সারা শরীরে। চিৎকার করে তিনি বলেছেন, ‌জানের বদলা জান দিমু; আল্লাহ তারে ভিক্ষা দাও।

দুই সন্তান ও স্বামী নিয়ে মর্জিনা বেগমের ছোট সাজানো গোছানো সংসার তছনছ হতে চলেছে। কারণ নারায়ণগঞ্জ শহরের খানপুর তল্লা এলাকার বায়তুস সালাত জামে মসজিদে এশার নামাজের সময় এসি বিস্ফোরণের ঘটনায় তার স্বামীও দগ্ধ হয়েছেন।

সংসারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি তার স্বামী কবীর। তাই সৃষ্টিকর্তার কাছে এভাবেই নিজের স্বামীর প্রাণ ভিক্ষা চাচ্ছেন তিনি।

Advertisements

অপরদিকে, চেয়ারের এক কোনায় বসে কাঁদতে কাঁদতে লুটিয়ে পড়ছেন আশরাফুল নামের আরেক বাবা। তার সন্তানও দগ্ধ হয়েছেন এসি বিস্ফোরণে। ইতিমধ্যে তিন ব্যাগ রক্তও জোগাড় করে দিয়েছেন তিনি। ছেলে প্রাণে বেঁচে বাড়ি ফিরবেন সেই আশায় সকাল থেকেই বার্ন ইউনিটের সামনে একই চেয়ারে কাটিয়েছেন সারাদিন।

গ্রামের বাড়িতে থাকা মা-বাবার সঙ্গে মোবাইলে কথা বলছেন রাহেলা খাতুন। জানাচ্ছেন তার স্বামীর জন্য দোয়ার আকুতি। অন্য স্বজনদেরও দ্রুত ঢাকায় আসতে বলছেন ওই নারী। এভাবেই শত শত স্বজন দিনভর চোখের পানি ফেলেই চলেছে বার্ন ইউনিটের আশেপাশে।

আজ শনিবার সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত সরেজমিনে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট এবং এর আশেপাশের এলাকা ঘুরে এসব দৃশ্য দেখা গেছে।

বার্ন ইউনিটে যখনই কোন চিকিৎসক প্রবেশ করেছেন বা বেরিয়ে যাচ্ছেন তাদের পিছু পিছু ছুটছেন দগ্ধদের স্বজনরা। জানতে চাইছেন রোগীর বর্তমান অবস্থা।

বিস্ফোরণের ঘটনায় দগ্ধ হয়ে মারা যাওয়া ১২ জনের মরদেহ এ পর্যন্ত তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। এ ছাড়াও বাকি মরদেহগুলো হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

মরদেহ হস্তান্তরের বিষয়ে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, স্বজনেরা চাইলে ময়নাতদন্ত ছাড়াই মরদেহ নিয়ে যেতে পারবেন।

উল্লেখ্য, গতকাল শুক্রবার রাত সাড়ে আটটার দিকে নারায়ণগঞ্জ শহরের খানপুর তল্লা এলাকার বায়তুস সালাত জামে মসজিদে এশার নামাজের সময় এসি বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় অর্ধ-শতাধিক মুসল্লি আহত হন। পরে মসজিদে এসি বিস্ফোরণের খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

গতকাল রাতেই ডা. সামন্ত লাল সেন জানিয়েছিলেন, এ পর্যন্ত ৩৭ মুসল্লিকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হ‌য়ে‌ছে। তা‌দের সবারই ডিপ বার্ন রয়ে‌ছে। প্রাথ‌মিকভা‌বে বলা যায়, কেউ শঙ্কামুক্ত নয়।

অপরদিকে, নারায়ণগঞ্জ বায়তুস সালাত জামে মসজিদের এসি বিস্ফোরণের ঘটনায় তদন্তে কারও বিরুদ্ধে গাফিলতির প্রমাণ পেলে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম।

     এই বিভাগের আরও খবর দেখুনঃ