আজ ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

চীনে রেস্তোরাঁ ধসে কমপক্ষে ৫ জন নিহত

চীনের উত্তরাঞ্চলে একটি রেস্তোরাঁ ধসে পড়ে কমপক্ষে পাঁচজন মানুষ নিহত হয়েছে। দেশটির রাষ্ট্রায়ত্ত গণমাধ্যমে এ খবর জানিয়ে বলা হচ্ছে, ধ্বংসস্তুপ থেকে কয়েক ডজন জীবিত মানুষকে উদ্ধার করা হয়েছে। এ ছাড়া আরও অনেকে ধ্বংসস্তুপের নিচে আটকা পড়ে রয়েছেন বলা শঙ্কা করা হচ্ছে।

বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে দেশটির রাষ্ট্রায়ত্ত প্রচারমাধ্যম সিজিটিএন এর বরাতে জানানো হয়েছে, শনিবার চীনের উত্তরাঞ্চলীয় শানজি প্রদেশের জিয়াংফেন কাউন্টিতে দুই তলা বিশিষ্ট একটি ব্যঙ্কোয়েট হল ধসে পড়লে এ হতাহতের ঘটনা ঘটে। জীবিতদের উদ্ধারে অভিযান চালাচ্ছে স্থানীয় উদ্ধারকর্মীরা।

সিজিটিএন এর প্রতিবেদন অনুযায়ী, রেস্তোরাঁটি ধসে পড়ার পর আনুমানিক ৩৭ জন মানুষ তাতে চাপা পড়েন। এখন পর্যন্ত ৩৩ জনকে উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃতদের মধ্যে পাঁচজনের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। এ ছাড়া আরও একজন মারাত্মকভাবে আহত হয়েছেন। কয়েকজন এখন আটকা রয়েছেন বলে শঙ্কা।

Advertisements

দুর্ঘটনা নিয়ে প্রকাশ পাওয়া ছবিতে দেখা যাচ্ছে, হলুদ পোশাক পরিহিত উদ্ধারকর্মীরা ধ্বংসস্তুপ থেকে আটকে পড়াদের উদ্ধারে অভিযান চালাচ্ছেন। তবে ভবনের একটি দেয়ায় এখন অক্ষত রয়েছে। সিজিটিএন জানাচ্ছে, উদ্ধার অভিযানে যুক্ত রয়েছেন সাত শতাধিক মানুষ।

তবে ভবন ধসের কারণ সম্পর্কে তাৎক্ষণিকভাব কিছু জানা যায়নি। তবে চীনে ভবন ধসের ঘটনা অহরহই ঘটে। এ ছাড়া ভয়াবহ প্রাণঘাতী নির্মাণাধীন ভবন ধসের ঘটনাও ঘটে সেখানে।

     এই বিভাগের আরও খবর দেখুনঃ