আজ ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

https://jatiyobarta.com/wp-content/uploads/2020/11/কোহলি-দলে-না-থাকাই-ভারতের-জন্য-ভাল.jpg
কোহলি দলে না থাকাই ভারতের জন্য ভালো!

কোহলি দলে না থাকাই ভারতের জন্য ভালো!

ভারতের অধিনায়ক বিরাট কোহলি পিতৃত্বকালীন ছুটিতে থাকার কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ তিন টেস্টে খেলতে পারবেন না। যে তিন ম্যাচে কোহলি খেলতে পারবেন না, সেটা বরং ক্ষতিকর না হয়ে ভারতের জন্য ভালোই হলো বলে মন্তব্য করলেন সাবেক অধিনায়ক এবং কিংবদন্তি ব্যাটসম্যান সুনিল গাভাস্কার।

অধিনায়ক কোহলির অনুপস্থিতিতে ভারত কখনো খারাপ খেলে না বলেই মনে করছেন গাভাস্কার। তার দাবি, যখনই কোহলি খেলেন না, তখনই ভাল পারফর্ম করে দলের অন্য তারকারা। গাভাস্কারের বিশ্বাস, বিরাটের অনুপস্থিতে রাহানে (আজিঙ্কা) দলের অধিনায়কত্ব করবেন। আর টেস্টে অধিনায়ক হিসেবে রাহানের রেকর্ড মোটেই খারাপ নয়।

আরও পড়ুনঃ রাজশাহীর সাইফউদ্দিন টুর্নামেন্ট শুরুর আগেই ইনজুরিতে

Advertisements

মূলতঃ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ চলাকালিনই বাবা হতে চলেছেন বিরাট কোহলি। যে কারণে ওই সময় স্ত্রী আনুশকা শর্মার পাশে থাকার জন্য পিতৃত্বকালীন ছুটি চেয়েছেন বিরাট। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চার ম্যাচের সিরিজের তিনটি ম্যাচেই খেলবেন না তিনি।

বিরাটের এই অনুপস্থিতি নিয়ে এরই মধ্যে নানা কথা হচ্ছে। নানা গুঞ্জনও শোনা যাচ্ছে। কেউ কেউ কোহলির সিদ্ধান্তের বিরোধিতা করেছেন। কেউ আবার বিরাটের পাশেও দাঁড়িয়েছেন।

কিন্তু আসল প্রশ্ন হল, অধিনায়ক কোহলিকে ছাড়া টানা তিন ম্যাচ অস্ট্রেলিয়ার মাটিতে কেমন খেলবে ভারত? অসিদের সামনে কোহলিহীন ভারত আদৌ টিকতে পারবে তো? অধিকাংশ সাবেক ভারতীয় ক্রিকেটারই মনে করছেন বিরাটের অনুপস্থিতি অস্ট্রেলিয়ায় ভারতকে ভোগাবে। যদিও সুনিল গাভাস্কার সে দলে নেই। তিনি তেমনটা মনেই করছেন না।

গাভাস্কার বলছেন, ‘নিঃসন্দেহে কোহলির অনুপস্থিতি বড় ধাক্কা; কিন্তু যদি ভাল করে ভাবা হয়, তাহলে দেখা যাবে, যখনই কোহলি খেলেনি তখনই ভারত জিতেছে। ধর্মশালায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট জিতেছে, আফগানিস্তানের বিরুদ্ধে টেস্ট জিতেছে, নিদাহাস ট্রফি, এশিয়া কাপ সবই জিতেছে। আসলে বিরাট না থাকলে বেশি ভাল খেলেন ভারতের অন্য তারকারা। তারা বিরাটের অভাব পূরণ করার চেষ্টা করেন।’

     এই বিভাগের আরও খবর দেখুনঃ