আজ ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

কৃষক হত্যা মামলায় একজনের ফাঁসি, ৫ জনের যাবজ্জীবন

কৃষক হত্যা মামলায় একজনের ফাঁসি, ৫ জনের যাবজ্জীবন

কিশোরগঞ্জের করিমগঞ্জে চাঞ্চল্যকর কৃষক বদিউর রহমান হত্যা মামলায় আ. সাত্তার নামে এক আসামিকে মৃত্যুদণ্ড এবং ৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সাজাপ্রাপ্ত প্রত্যেককেই এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক মুহাম্মদ আবদুর রহিম রোববার সকালে এ রায় দেন। রায়ে মামলার অপর ১০ আসামিকে অভিযোগ থেকে খালাস দেয়া হয়।

মৃত্যুদণ্ড প্রাপ্ত আ. সাত্তার পলাতক রয়েছেন। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- আবু তাহের, মো. তবারক হোসেন, মো. মেনু মিয়া, মো. নূরুল ইসলাম ও মো. আনোয়ার হোসেন।

Advertisements

বেকসুর খালাসপ্রাপ্তরা হলেন, সিরাজ, আব্দুল আলী, মো. শফিকুল ইসলাম, মন্নাক, দীন ইসলাম, মো. দেলোয়ার, জিয়া, মো. শাহীন, নূরুল ইসলাম ও হাসান।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৩ সালের ২৪ জুলাই দুপুর ১২টার দিকে পূর্ব শত্রুতার জের ধরে কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার বারঘরিয়া ইউনিয়নের দক্ষিণ ধীতপুর গ্রামের কৃষক বদিউর রহমানকে প্রকাশ্যে পিটিয়ে ও বল্লমবিদ্ধ করে হত্যা করেন আসামিরা। এ ঘটনায় ২৬ জুলাই নিহতের ছেলে মো. গোলাপ মিয়া বাদী হয়ে ১৮ জনের নাম উল্লেখসহ আরও অজ্ঞাত ১০-১২ জনকে আসামি করে করিমগঞ্জ থানায় মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০১৩ সালের ২৬ নভেম্বর ১৭ জন আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা এসআই আশরাফুল সিদ্দিক। মামলার বিচারকাজ চলার সময় আ. বারিক নামে এক আসামির মৃত্যু হওয়ায় তাকে মামলা থেকে বাদ দেয়া হয়।

রাষ্ট্রপক্ষে এপিপি জীবন কুমার রায় ও আসামি পক্ষে অ্যাডভোকেট অশোক সরকার মামলাটি পরিচালনা করেন। মামলার রায়ে সন্তোষ প্রকাশ করেছেন রাষ্ট্রপক্ষ।

     এই বিভাগের আরও খবর দেখুনঃ