আজ ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

https://jatiyobarta.com/wp-content/uploads/2020/12/কি-কারণে-কৈলাশ-খের-একাধিক-বার-আত্মহত্যা-করতে-চেয়েছিলেন.jpg
কি কারণে কৈলাশ খের একাধিক বার আত্মহত্যা করতে চেয়েছিলেন ?

কি কারণে কৈলাশ খের একাধিক বার আত্মহত্যা করতে চেয়েছিলেন?

আত্মহত্যার পথ বেছে নেওয়া মানুষের তালিকায় আছে অনেক রথী-মহারথীর নামও। এবার জানা গেল, এই দলেরই সদস্য বলিউডের এমন এক শীর্ষ গায়ক, যার গান শুনে কোটি কোটি হতাশপ্রাণে নেচে ওঠে বাঁচার আশা। বলিউডের ওই গায়ক আর কেউ নন, তিনি কৈলাস খের।

এ খবর জানিয়েছে ভারতের আনন্দবাজার পত্রিকা। প্রতিবেদনে বলা হয়, একবার নয়, বেশ কয়েকবার আত্মহত্যার চেষ্টা করেছিলেন কৈলাস। আত্মহত্যার চেষ্টা করার কারণ সম্পর্কে কৈলাশ বলেন, ‘ক্যারিয়ারের শুরুটা মসৃণ ছিল না আমার। প্রায়ই কাজ থেকে আমি প্রত্যাখ্যাত হতাম। এতে মানসিকভাবে খুব ভেঙে পড়েছিলাম। আমার পাশে কেউ ছিল না তখন। ভীষণ একা ছিলাম। মনে হতো, এই শহরে মানুষের হৃদয় বলে কিছুই নেই। মনে হতো, আমি যা শিখেছি তার কোনোই মূল্যই নেই। মনে হতো, এই ব্যর্থ জীবন রেখে কী হবে? এরচেয়ে সব শেষ হয়ে যাওয়া ভালো। ফলে বারবার আত্মহত্যার দিকে ঝুঁকে পড়েছিলাম আমি।

কৈলাশের ভাষ্য, কিন্তু আমি ভাগ্যবান যে আত্মহত্যা করিনি। আমি নিজের সঙ্গে লড়াই করেছি। আর মাথা থেকে দূর করে দিতে পেরেছি আত্মহত্যার চিন্তা। তারপর মিশে গেছি জীবনের স্রোতে।

Advertisements

আরও পড়ুনঃ এএসআইয়ের প্রকাশ্যে ঘুষ নেয়ার ভিডিও ভাইরাল

সে সময় কৈলাশ স্থির করেন, তিনি নিজের পায়ে দাঁড়াতে পারলে মানুষকে সাহায্য করবেন। এমন এক মঞ্চ তৈরি করবেন, যা নতুন নতুন গায়কদের স্পটলাইটে আসার সুযোগ করে দেবে।

উল্লেখ্য, সম্প্রতি বলিউড তারকা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর অনেক তারকার আত্মহত্যা প্রবণতার কথাই সামনে এসেছে। তারা নিজেরাই মানসিক অবসাদ নিয়ে খোলাখুলি কথা বলেছেন।

এর আগে বলিউড অভিনেত্রী দীপিকা পাডুকোন নিজের মানসিক অবসাদ নিয়ে কথা বলেছিলেন। তিনি তখন পরামর্শ দিয়েছিলেন,আত্মহত্যার চিন্তা মাথায় এলে প্রচুর কথা বলা উচিত।

     এই বিভাগের আরও খবর দেখুনঃ