আজ ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

‘আমি করোনা পজিটিভ’ বলেই পুলিশের মুখে থুথু, অতঃপর…

মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত দাবি করে পুলিশের মুখে থুতু দেওয়া ভারতীয় বংশোদ্ভূত যুবককে আট মাসের কারাদণ্ড দিয়েছেন দক্ষিণ লন্ডনের এক আদালতে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানায়, ২৩ বছর বয়সী ওই যুবক দক্ষিণ লন্ডনের ক্রয়ডনের বাসিন্দা। নাম করণ সিংহ। কোর্টে শুনানির পরে পুলিশ কর্মীদের ওপরে হামলা, অশালীন আচরণ ও নিষিদ্ধ মাদকদ্রব্য রাখার মতো একাধিক অভিযোগের ভিত্তিতে তাকে দোষী সাব্যস্ত করা হয়েছে।

গত ১৪ মার্চ  এক পুলিশ কর্মকর্তারে সঙ্গে বিতর্কে জড়িয়ে পড়ে ওই যুবক। জানা গিয়েছে, ক্রয়ডনে একটি গাড়ির মধ্যে করণকে বসে থাকতে দেখেন ওই কর্মকর্তা। তিনি কাছে গিয়ে করণের কাছে লাইসেন্স দেখতে চান। করণের লাইসেন্স বাতিল হয়েছে। কিন্তু সেকথা চেপে গিয়ে সে বলে সে তার লাইসেন্স ফিরে পেয়েছে। কথা বলার সময়ই গাড়ির ভিতর ও করণের শরীর থেকে গাঁজার গন্ধ পান ওই কর্মকর্তা। জিজ্ঞাসাবাদ করলে করণ মেনে নেয়, সে গাঁজা খাচ্ছিল। এরপরই মাদকদ্রব্য রাখার অপরাধে তাকে গ্রেফতার করে পুলিশ।

Advertisements

দক্ষিণ লন্ডনের এক থানায় তাকে নিয়ে যাওয়া হলে সে জিজ্ঞাসাবাদের সময় কর্তৃপক্ষের সঙ্গে দুর্ব্যবহার করে। সে লকআপ থাকতে চায় না বলেও জানায়। এই সময়ই সে একজনের মুখে থুতু দিয়ে বলে, সে করোনা পজিটিভ।

     এই বিভাগের আরও খবর দেখুনঃ